বিকাশ থেকে কিভাবে লোন পাবেন

বাংলাদেশে প্রথমবারের মতো সিটি ব্যাংক জামানত বিহীন চালু করলো যেটা প্রদান করা হবে বিকাশের মাধ্যমে। বিকাশের গ্রাহকরা বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে যে কোনো সময় তাৎক্ষণিকভাবে এই ঋণ সুবিধা নিতে পারবে। প্রাথমিকভাবে এই ঋণ সুবিধা সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত পাওয়া যাবে। বর্তমানে এটি পাইলট প্রকল্প হিসেবে চালু আছে। বাংলাদেশের সকল মানুষকে ঋণ সুবিধার আওতায় আনার জন্যই এই প্রকল্পটি চালু করা হচ্ছে।

বিকাশ থেকে লোন
প্রকল্পপ টি  সফলভাবে সমাপ্ত হলে সিটি ব্যাংক বিকাশের মাধ্যমে বিকাশের গ্রাহকদেরকে বাংলাদেশ ব্যাংকের অনুমোদনক্রমে এই ঋণ সুবিধা প্রদান করবে।

তিন কিস্তিতে পরিশোধ করতে হবে ঋণ। সমান তিন ভাগে ভাগ করে দেওয়া হবে সুদ সহ। গ্রাহককে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আমাদের দেশে জরুরি প্রয়োজনে মানুষ বিভিন্ন ব্যবসায়ী মহাজন’ দের কাছ থেকে উচ্চ সুদে ঋণ নিয়ে থাকে সিটি ব্যাংকের এই প্রকল্পটি সফলভাবে সমাপ্ত হলে প্রান্তিক মানুষ অনেক সুবিধা পাবেন তাদের কেয়ার বিভিন্ন ব্যবসায়ী মহাজনদের কাছ থেকে উচ্চসুদে ঋণ নিতে হবে না তারা হাতের মুঠো ফোনের মাধ্যমে ঋণ গ্রহণ করতে পারবেন এবং তাদেরকে চড়া সুদ প্রদান করতে হবে না।

প্রাথমিক পর্যায়ে প্রকল্প চালু থাকা অবস্থায় বিকাশ অ্যাপে বিভিন্ন গ্রাহকগণ ঋণসুবিধা নোটিফিকেশন পাবেন শুধু তারাই এ ঋণ গ্রহণ করতে পারবেন তারপর যখন পুরোপুরি প্রকল্পটি চালু হয়ে যাবে তখন যে কোন ব্যক্তি নির্দিষ্ট শর্তের ভিত্তিতে এই ঋণ সুবিধা গ্রহন করতে পারবেন স্বল্প সুদে।

আরো পড়তে পারেন:  ব্যাংক লোন পাওয়ার উপায়

সূত্র : বিকাশ

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

48 thoughts on “বিকাশ থেকে কিভাবে লোন পাবেন

    1. আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। বিকাশ তার গ্রাহকদের লোন প্রদানের জন্য সিটি ব্যাংকের সাথে একটি চুক্তি করেছে যা বর্তমানে পাইলট প্রকল্প হিসেবে রয়েছে। খুব শীঘ্রই বিকাশ তার গ্রাহকদের জন্য লোন প্রদানের প্রকল্প হাতে নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *