গোপনীয়তার নীতিমালা

এই গোপনীয়তা নীতিটি www.economics.com.bd ওয়েবসাইটে (“সাইট”) ব্যবহারকারীদের (প্রত্যেকে, একজন “ব্যবহারকারী”) কাছ থেকে সংগৃহীত তথ্য ব্যবহার, রক্ষণাবেক্ষণ এবং প্রকাশ পদ্ধতিকে নিয়ন্ত্রন করে। এই গোপনীয়তা নীতি আমিন প্রদত্ত সাইট, সমস্ত পণ্য এবং সেবার উপর প্রযোজ্য।

ব্যক্তিগত সনাক্তকরণ তথ্য
আমরা বিভিন্ন উপায়ে ব্যক্তিগত শনাক্তকরণ তথ্য সংগ্রহ করতে পারি; যখন ব্যবহারকারীরা আমাদের সাইটে ভ্রমণ করে, সাইটে নিবন্ধন করে এবং আমাদের সাইটে উপলভ্য অন্যান্য কার্যাবলী, সেবা, সুবিধা অথবা সম্পদ ব্যবহারের করে। ব্যবহারকারীদের যথাযথ নাম, ইমেল ঠিকানা জিজ্ঞাসা করা যেতে পারে। ব্যবহারকারীগণ, যাইহোক, আমাদের সাইটে বেনামে ভ্রমণ করতে পারেন। আমরা ব্যবহারকারীদের কাছ থেকে ব্যক্তিগত শনাক্তকরণ তথ্য সংগ্রহ করব যদি তারা স্বেচ্ছায় আমাদের কাছে এই ধরনের তথ্য জমা দেয়। ব্যবহারকারীরা সর্বদা ব্যক্তিগত সনাক্তকরণের তথ্য সরবরাহ করতে অস্বীকার করতে পারে, তবে এটি তাদের জন্য সাইটের সাথে জড়িত নির্দিষ্ট কিছু ক্রিয়াকলাপ এর প্রতিবন্ধক হতে পারে।

অ-ব্যক্তিগত সনাক্তকরণ তথ্য
যখনই ব্যবহারকারীরা আমাদের সাইট কার্যপরম্পরায় ব্যবহার করবে তখন আমরা তাদের সম্পর্কে অ-ব্যক্তিগত সনাক্তকরণ তথ্য সংগ্রহ করতে পারি। অ-ব্যক্তিগত শনাক্তকরণের তথ্যটিতে ব্রাউজারের নাম, কম্পিউটারের ধরন এবং ব্যবহারকারী আমাদের সাইটের সাথে সংযুক্ত হতে প্রযুক্তিগত তথ্য যেমন অপারেটিং সিস্টেম ও ব্যবহৃত ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী এবং অন্যান্য অনুরূপ তথ্য অন্তর্ভুক্ত থাকতে পারে।

ওয়েব ব্রাউজার কুকিজ
আমাদের সাইট, ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে “কুকিজ” ব্যবহার করতে পারে। ব্যবহারকারীর ওয়েব ব্রাউজার তাদের হার্ড ড্রাইভ রেকর্ড রাখার জন্য এবং কখনও কখনও তাদের সম্পর্কে তথ্য ট্র্যাক করার জন্য কুকি রাখে। ব্যবহারকারী কুকিজ প্রত্যাখ্যান করতে, অথবা কুকিগুলি পাঠানো হলে আপনাকে সতর্ক করার জন্য তাদের ওয়েব ব্রাউজার সেট করার জন্য চয়ন করতে পারে। যদি তারা তা করে তবে, মনে রাখবেন, সাইটের কিছু অংশ সঠিকভাবে কাজ নাও করতে পারে।

আমরা সংগৃহীত তথ্য কিভাবে ব্যবহার করি
বাংলা টেক্সট নিম্নোক্ত উদ্দেশ্যের জন্য ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য সংগ্রহ এবং ব্যবহার করতে পারে:

– ব্যবহারকারীর অভিজ্ঞতা ব্যক্তিগতকৃত করতে
আমরা সামগ্রিকভাবে তথ্য ব্যবহার করে বুঝতে পারি যে কিভাবে একটি গ্রুপ হিসাবে আমাদের ব্যবহারকারীরা আমাদের সাইটে সরবরাহ করা পরিষেবাগুলি এবং সম্পদগুলি ব্যবহার করে।
– পর্যায়ক্রমিক ইমেইল পাঠাতে
আমরা তাদের জিজ্ঞাস্য, প্রশ্ন এবং / অথবা অন্যান্য অনুরোধগুলির প্রতিক্রিয়া জানাতে ইমেল ঠিকানাটি ব্যবহার করতে পারি।

আমরা আপনার তথ্য কিভাবে সুরক্ষিত রাখি
আমরা আপনার ব্যক্তিগত তথ্য, ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড, লেনদেন তথ্য এবং আমাদের সাইটের সংরক্ষিত তথ্য অননুমোদিত অ্যাক্সেস, পরিবর্তন, প্রকাশ বা ধ্বংস থেকে রক্ষা করার জন্য উপযুক্ত ডেটা সংগ্রহ, স্টোরেজ এবং প্রক্রিয়াকরণ পদ্ধতি এবং নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করি।

আপনার ব্যক্তিগত তথ্য ভাগ করা
আমরা অন্যদের কাছে ব্যবহারকারীর ব্যক্তিগত সনাক্তকরণের তথ্য বিক্রি, বাণিজ্য বা ভাড়া দেই না। আমরা জেনেরিক একীভূত জনসংখ্যাতাত্ত্বিক তথ্য যেগুলি ভ্রমণকারী এবং ব্যবহারকারীদের কোন ব্যক্তিগত শনাক্তকরণের তথ্য সম্পর্কিত নয়, আমাদের ব্যবসার অংশীদার, বিশ্বস্ত সহযোগী এবং বিজ্ঞাপনদাতাদের সাথে উপরে উল্লিখিত উদ্দেশ্যের জন্য ভাগ করতে পারি।

বিজ্ঞাপন
আমাদের সাইটে বিজ্ঞাপনগুলি বিজ্ঞাপন অংশীদারদের দ্বারা ব্যবহারকারীদের কাছে বিতরণ করা হতে পারে, যারা কুকিজ সেট করতে পারে। প্রত্যেকবার বিজ্ঞাপন পাঠানোর সময় এই কুকিজ বিজ্ঞাপন সার্ভার-কে অনুমতি দেয় আপনার সম্পর্কে বা যে আপনার কম্পিউটার ব্যবহার করে তাদের সম্পর্কে অ-ব্যক্তিগত সনাক্তকরণ তথ্য কম্পাইল করতে। এই তথ্য বিজ্ঞাপন নেটওয়ার্কগুলিকে অন্যান্য বিষয়গুলির সাথে, টার্গেটেড বিজ্ঞাপনগুলিকে প্রদান করে, যা তারা আপনার কাছে সর্বাধিক আগ্রহের বিষয় বলে মনে করে। কোনো বিজ্ঞাপনদাতাদের দ্বারা কুকিজ ব্যবহার এই গোপনীয়তা নীতির আওতার মধ্যে পড়েনা।

এই গোপনীয়তা নীতি পরিবর্তন
যে কোনও সময়ে এই গোপনীয়তা নীতি হালনাগাদ করার জন্য ইকোনোমিক্স.কম.বিডি ক্ষমতা রাখে। আমরা যখন তা করব, আমরা এই পৃষ্ঠার নীচে হালনাগাদ করা তারিখটি সংশোধন করব। আমরা সংগৃহীত ব্যক্তিগত তথ্য সুরক্ষিত করার জন্য কীভাবে সাহায্য করছি তা অবগত থাকার জন্য আমরা ব্যবহারকারীদের প্রায়ই এই পৃষ্ঠাটি চেক করতে উৎসাহিত করি। আপনি স্বীকার করেন এবং সম্মত হন যে, পর্যায়ক্রমে এই গোপনীয়তা নীতি পর্যালোচনা এবং পরিবর্তন সম্পর্কে সচেতন হওয়া আপনার দায়িত্ব।

এই শর্তাবলীতে আপনার স্বীকৃতি
এই সাইট ব্যবহার করায়, এই নীতি আপনার স্বীকৃতি হিসেবে ধর্তব্য হবে। আপনি যদি এই নীতিতে সম্মত না হন তবে দয়া করে আমাদের সাইটটি ব্যবহার করবেন না। নিম্নলিখিত নীতি পরিবর্তন হালনাগাদ তারিখের পরেও আপনি সাইট ব্যবহার অব্যাহত রাখলে বর্ণিত পরিবর্তন এর প্রতি আপনার স্বীকৃতি রয়েছে বলে গন্য করা হবে।